Shadow

হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

হেলথ কেয়ার রিফর্ম

হেলথ কেয়ার রিফর্ম - ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা
হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

গত কয়েক মাসে আমরা দেখেছি স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ দ্বারা স্বাস্থ্যসেবা সংস্কারের অনেক নিয়ম ও প্রবিধান চালু করা হয়েছে। প্রতিবার এটি ঘটে, মিডিয়া এটিকে ধরে রাখে এবং ওয়াল স্ট্রিট জার্নালে, নিউ ইয়র্ক টাইমস এবং টিভি নেটওয়ার্ক নিউজ প্রোগ্রামগুলিতে এটি সম্পর্কে সব ধরণের নিবন্ধ লেখা হয়। সমস্ত বিশ্লেষক ভাল এবং অসুবিধা সম্পর্কে কথা বলতে শুরু করেন এবং ব্যবসা এবং ব্যক্তিদের কাছে এর অর্থ কী।

এর সাথে সমস্যা হল, অনেকবার একজন লেখক প্রবিধানটি দেখেছেন এবং এটি সম্পর্কে একটি লেখা লিখেছেন। তারপরে অন্যান্য লেখকরা সেই প্রথম নিবন্ধের টুকরোগুলি ব্যবহার করা শুরু করে এবং তাদের নিবন্ধের সাথে মানানসই অংশগুলি পুনরায় লিখতে শুরু করে। তথ্য ব্যাপকভাবে বিতরণ করার সময়, প্রকৃত প্রবিধান এবং নিয়মগুলি পাকানো এবং বিকৃত হয়ে যায় এবং মিডিয়াতে যা দেখায় তা কখনও কখনও প্রবিধানগুলি যা বলে তার বাস্তবতাকে প্রকৃতপক্ষে উপস্থাপন করে না।

ওবামাকেয়ারের সাথে কী ঘটছে তা নিয়ে অনেক ভুল বোঝাবুঝি রয়েছে, এবং ক্লায়েন্টদের সাথে আলোচনায় আমি যে বিষয়গুলি লক্ষ্য করেছি, তা হল এমন একটি অন্তর্নিহিত মিথ রয়েছে যা লোকেরা স্বাস্থ্যসেবা সংস্কার সম্পর্কে বেছে নিয়েছে যা ঠিক নয় সত্য কিন্তু মিডিয়াতে তারা যা শুনেছে তার কারণে, লোকেরা বিশ্বাস করে যে এই মিথগুলি আসলে সত্য।

হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

আজ আমরা তিনটি পৌরাণিক কাহিনী সম্পর্কে কথা বলতে যাচ্ছি যা আমি সবচেয়ে বেশি শুনি। সবাই এই পৌরাণিক কাহিনীগুলি বিশ্বাস করে না, কিন্তু যথেষ্ট করে, এবং অন্যরা কি বিশ্বাস করতে হবে তা নিশ্চিত নয়, তাই এটি এখন এই পৌরাণিক কাহিনীগুলিকে দূর করার ওয়ারেন্টি দেয়।

প্রথমটি হল যে স্বাস্থ্যসেবা সংস্কার শুধুমাত্র বীমাবিহীন ব্যক্তিদের প্রভাবিত করে। দ্বিতীয়টি হল মেডিকেয়ার সুবিধা এবং মেডিকেয়ার প্রোগ্রাম স্বাস্থ্যসেবা সংস্কার দ্বারা প্রভাবিত হবে না। এবং তারপরে শেষটি হল যে স্বাস্থ্যসেবা সংস্কার স্বাস্থ্যসেবার খরচ কমাতে চলেছে

স্বাস্থ্য পরিচর্যা সংস্কার শুধুমাত্র বীমাবিহীন প্রভাবিত করে

আসুন স্বাস্থ্যসেবা সংস্কার সম্পর্কে প্রথম পৌরাণিক কাহিনীটি দেখুন যা শুধুমাত্র বীমাবিহীন লোকদের প্রভাবিত করে। ক্লায়েন্টদের সাথে আমার অনেক আলোচনায়, তারা ব্যবহার করে এমন বেশ কয়েকটি অভিব্যক্তি রয়েছে: “আমার ইতিমধ্যেই কভারেজ রয়েছে, তাই আমি ObamaCare দ্বারা প্রভাবিত হব না,” বা “আমি শুধু আমার পিতামহের স্বাস্থ্য বীমা পরিকল্পনা রাখব,” এবং শেষটি – এবং এটি আমি তাদের কিছুটা ছাড় দিতে পারি, কারণ তারা যা বলছে তার একটি অংশ সত্য — “আমার গ্রুপ স্বাস্থ্য বীমা আছে, তাই আমি স্বাস্থ্যসেবা সংস্কার দ্বারা প্রভাবিত হব না।”

ঠিক আছে, বাস্তবতা হল যে স্বাস্থ্যসেবা সংস্কার আসলে সকলকে প্রভাবিত করবে। 2014 থেকে শুরু করে, আমরা স্বাস্থ্য পরিকল্পনার সম্পূর্ণ নতুন সেট পেতে যাচ্ছি, এবং সেই পরিকল্পনাগুলিতে প্রচুর অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যা বর্তমান প্ল্যানগুলি আজ অফার করে না। তাই এই নতুন প্ল্যানের দাম বেশি হতে চলেছে।

স্বাস্থ্য বীমা সহ লোকেদের উপর স্বাস্থ্যসেবা সংস্কারের প্রভাব

বর্তমানে যাদের স্বাস্থ্য বীমা আছে তারা 2014 সালের কোনো এক সময় এই নতুন প্ল্যানগুলিতে রূপান্তরিত হতে চলেছে৷ তাই বিমাকৃতরা এর দ্বারা সরাসরি প্রভাবিত হবে কারণ তাদের আজকের স্বাস্থ্য পরিকল্পনাগুলি চলে যাচ্ছে, এবং তাদের একটি নতুন ওবামাকেয়ার পরিকল্পনায় ম্যাপ করা হবে। 2014।

বীমাবিহীনদের উপর স্বাস্থ্যসেবা সংস্কারের প্রভাব

অ-বীমাকৃতদের একটি অতিরিক্ত সমস্যা রয়েছে যে যদি তারা 2014 সালে স্বাস্থ্য বীমা না পায়, তাহলে তাদের একটি বাধ্যতামূলক শাস্তির সম্মুখীন হতে হবে। কিছু সুস্থ অ-বীমাকৃত ব্যক্তি সেই জরিমানাটি দেখতে যাচ্ছে এবং বলবে, “আচ্ছা, জরিমানাটি আমার সামঞ্জস্যপূর্ণ মোট আয়ের 1%; আমি $50,000 উপার্জন করি, তাই আমি স্বাস্থ্য বীমার জন্য $500 জরিমানা বা $1,000 প্রদান করব৷ সেক্ষেত্রে আমি শুধু পেনাল্টি নেব।” তবে যেভাবেই হোক না কেন, তারা স্বাস্থ্যসেবা সংস্কারের দ্বারা সরাসরি প্রভাবিত হবে। ম্যান্ডেটের মাধ্যমে এটি বীমাকৃতদের পাশাপাশি বীমাকৃতদের প্রভাবিত করে।

পিতামহের স্বাস্থ্য পরিকল্পনা সহ লোকেদের উপর স্বাস্থ্যসেবা সংস্কারের প্রভাব

যারা স্বাস্থ্য বীমা পরিকল্পনা করেছেন তারা সরাসরি স্বাস্থ্যসেবা সংস্কারের দ্বারা প্রভাবিত হবে না। কিন্তু তাদের পিতামহের স্বাস্থ্য পরিকল্পনার জীবনচক্রের কারণে, এটি সেই পরিকল্পনাগুলিকে আরও ব্যয়বহুল করে তুলবে কারণ তারা আবিষ্কার করেছে যে এখন এমন পরিকল্পনা রয়েছে যা তারা সহজেই হস্তান্তর করতে পারে যাতে আরও সমৃদ্ধ সুবিধা রয়েছে যা যেকোনো দীর্ঘস্থায়ী রোগীর জন্য আরও বেশি উপকারী হবে। তাদের স্বাস্থ্য সমস্যা থাকতে পারে।

যে সমস্ত লোকেদের এই গ্র্যান্ডফাদারড প্ল্যানগুলিতে থাকবেন, তাদের জন্য প্ল্যানের গ্রাহকদের পুল সঙ্কুচিত হতে চলেছে, এবং এটি হওয়ার সাথে সাথে সেই দাদাদাদার স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলির খরচ এখনকার তুলনায় আরও দ্রুত বৃদ্ধি পাবে৷ অতএব, পিতামহের স্বাস্থ্য পরিকল্পনার লোকেরাও ওবামাকেয়ার দ্বারা প্রভাবিত হবে।

হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

হেলথ কেয়ার রিফর্ম - ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা
হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা
হেলথ কেয়ার রিফর্ম - ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা
হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

গ্রুপ হেলথ ইন্স্যুরেন্স সহ লোকেদের উপর স্বাস্থ্যসেবা সংস্কারের প্রভাব

শেষ একটি, ছোট গ্রুপ মার্কেটপ্লেস, স্বাস্থ্যসেবা সংস্কার দ্বারা সবচেয়ে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত হতে চলেছে। যদিও স্বাস্থ্যসেবা সংস্কার প্রবিধানগুলি প্রধানত বড় এবং মাঝারি আকারের কোম্পানিগুলিকে প্রভাবিত করে, এবং যে কোম্পানিগুলিতে 50 বা তার বেশি কর্মী রয়েছে, ছোট কোম্পানিগুলিও প্রভাবিত হবে, যদিও তারা ওবামাকেয়ার থেকে অব্যাহতিপ্রাপ্ত।

অনেক সমীক্ষা এবং পোল যা দেখাতে শুরু করেছে তা হল যে কিছু ব্যবসায় যাদের 10 বা তার কম কর্মচারী রয়েছে তারা তাদের স্বাস্থ্য বীমা কভারেজ সম্পূর্ণভাবে বাদ দেওয়ার বিকল্পটিকে গুরুত্ব সহকারে দেখছে এবং এটি কোম্পানির ব্যয় হিসাবে আর থাকবে না। পরিবর্তে, তারা তাদের কর্মচারীদের স্বাস্থ্য বীমা এক্সচেঞ্জের মাধ্যমে স্বাস্থ্য বীমা পেতে হবে।

প্রকৃতপক্ষে, কিছু বাহক এখন বলছে যে তারা অনুমান করে যে 10 বা তার কম কর্মচারী সহ 50% পর্যন্ত ছোট গোষ্ঠী তাদের স্বাস্থ্য বীমা প্ল্যান 2014 এবং 2016 এর মধ্যে বাদ দিতে চলেছে। এটি সমস্ত লোকের উপর খুব বড় প্রভাব ফেলবে যারা গ্রুপ হেলথ ইন্স্যুরেন্স আছে, বিশেষ করে যদি তারা সেই ছোট কোম্পানিগুলির একটিতে থাকে যেগুলি স্বাস্থ্য বীমা কভারেজ বাদ দেয়।

স্বাস্থ্যসেবা সংস্কারের দ্বারা প্রভাবিত হতে চলেছে এমনটি কেবল অ-বীমাকৃত নয়, প্রত্যেকেই প্রভাবিত হতে চলেছে।

স্বাস্থ্যসেবা সংস্কার মেডিকেয়ারকে প্রভাবিত করবে না

পরবর্তী পৌরাণিক কাহিনী ছিল যে স্বাস্থ্যসেবা সংস্কার মেডিকেয়ারকে প্রভাবিত করবে না। এটি এক ধরণের মজার কারণ একেবারে শুরু থেকেই, সবচেয়ে উল্লেখযোগ্য কাটগুলি বিশেষভাবে মেডিকেয়ার প্রোগ্রামকে লক্ষ্য করে। আপনি যখন সামগ্রিক ফেডারেলের মেডিকেয়ারের অংশের দিকে তাকান, তখন আপনি দেখতে পাবেন যে 1970 সালে, মেডিকেয়ার মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল বাজেটের 4% ছিল এবং 2011 সাল নাগাদ, এটি ফেডারেল বাজেটের 16% হয়ে গেছে।

আমরা যদি 2002 থেকে 2012 পর্যন্ত বিগত 10 বছরে তা দেখি, মেডিকেয়ার হল ফেডারেল সরকারের প্রধান এনটাইটেলমেন্ট প্রোগ্রামগুলির সবচেয়ে দ্রুত বর্ধনশীল অংশ, এবং সেই সময়ের মধ্যে এটি প্রায় 70% বৃদ্ধি পেয়েছে।

মেডিকেয়ার কতটা বড় এবং এটি কত দ্রুত বর্ধনশীল, তার জন্য ওবামাকেয়ার একটি প্রধান প্রোগ্রাম যা পরিচালনা করার চেষ্টা করছে, তাই এটি দেউলিয়া না করে ইউএস মেডিকেয়ার প্রভাবিত হতে চলেছে, এবং প্রকৃতপক্ষে প্রাথমিক কাটছাঁট মেডিকেয়ার ইতিমধ্যেই প্রায় $716 বিলিয়ন নির্ধারণ করা হয়েছে।

মেডিকেয়ার অ্যাডভান্টেজ কাট এবং প্রভাব

সেই $716 বিলিয়ন কাটের মধ্যে, মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্রোগ্রামটি সবচেয়ে বেশি কাটে এবং বেশিরভাগ প্রভাব দেখতে পাবে। এটি যা করতে যাচ্ছে তা হ’ল লোকেরা তাদের মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্ল্যানের জন্য যে প্রিমিয়াম দেয় তা বাড়িয়ে দেয় এবং সেই পরিকল্পনাগুলির সুবিধাগুলি হ্রাস করে৷

বর্ধিত মেডিকেয়ার সুবিধা খরচ

এই মুহূর্তে, অনেক লোক মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্ল্যান বেছে নেয় কারণ তাদের কাছে শূন্য প্রিমিয়াম আছে। যখন মেডিকেয়ার প্ল্যানগুলিতে একটি পছন্দ দেওয়া হয়, তখন তারা এটিকে একটি সহজ পছন্দ হিসাবে দেখে কারণ এটি তাদের জন্য একটি বিনামূল্যের প্রোগ্রাম, “অবশ্যই, আমি মেডিকেয়ার সুবিধা পাচ্ছি, আমি এর জন্য কিছু দিতে পারি না; কেন নয়।” এখন তারা দেখতে যাচ্ছে যে মেডিকেয়ার প্রিমিয়ামগুলি আরোহণ শুরু করেছে, এবং শূন্য থেকে $70, $80, $90, $100 এ চলে যাচ্ছে। আমরা ইতিমধ্যেই এই বছরের কিছু ব্লু ক্রস মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্ল্যানের সাথে দেখেছি। ভবিষ্যতে আমরা এগিয়ে যাওয়ার সাথে সাথে এটি আরও খারাপ হতে চলেছে।

হ্রাসকৃত মেডিকেয়ার সুবিধার সুবিধা

প্রিমিয়াম বৃদ্ধি কমানোর জন্য, অনেক মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্ল্যান যা করবে তা হল কপি পেমেন্ট বাড়ানো, ডিডাক্টিবল বৃদ্ধি করা এবং সহ-বীমার হার পরিবর্তন করা। প্রিমিয়ামগুলি কম রাখার জন্য, তারা মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্রাপকদের উপর আরও বেশি খরচ চাপিয়ে দেবে। মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্ল্যানে আমরা বর্ধিত প্রিমিয়াম এবং হ্রাসকৃত সুবিধাগুলি দেখতে যাচ্ছি।

হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

কম মেডিকেয়ার চিকিত্সক

এবং তারপরে যদি এটি যথেষ্ট খারাপ না হয়, যেহেতু মেডিকেয়ার ডাক্তাররা মেডিকেয়ার অ্যাডভান্টেজ লোকেদের জন্য কম এবং নিম্ন প্রতিদান পেতে শুরু করে, তারা নতুন মেডিকেয়ার অ্যাডভান্টেজ প্রাপকদের নেওয়া বন্ধ করে দেবে। আমরা মেডিকেয়ারে লোকেদের সমর্থন করার জন্য ডাক্তারদের পুল দেখতে যাচ্ছি, যদি না পরবর্তী পাঁচ বছরের মধ্যে পরিবর্তন না করা হয়। তাই মেডিকেয়ার প্রভাবিত হতে চলেছে, এবং এটি স্বাস্থ্যসেবা সংস্কারের দ্বারা নাটকীয়ভাবে প্রভাবিত হতে চলেছে। প্রত্যেকেই পিন এবং সূঁচের উপর ধরণের, সেখানে কী ঘটতে চলেছে তা দেখার জন্য অপেক্ষা করছে।

স্বাস্থ্যসেবা সংস্কার স্বাস্থ্যসেবা খরচ কমাবে

শেষটি, এবং সম্ভবত স্বাস্থ্যসেবা সংস্কার সম্পর্কে সবচেয়ে বড় মিথ, সবাই ভাবছে যে ওবামাকেয়ার স্বাস্থ্যসেবা খরচ কমাবে। ওটা সম্পূর্ণ হাগওয়াশ। প্রক্রিয়ার প্রথম দিকে, যখন তারা নিয়ম ও প্রবিধান নিয়ে আসার চেষ্টা করছিলেন, তখন জোর দেওয়া হয়েছিল এবং সংস্কারের লক্ষ্যগুলির মধ্যে একটি ছিল স্বাস্থ্যসেবার খরচ কমানো।

কিন্তু লাইন বরাবর কোথাও, লক্ষ্যটি আসলে খরচ হ্রাস থেকে স্বাস্থ্য বীমা শিল্পের নিয়ন্ত্রণে স্থানান্তরিত হয়েছে। একবার তারা সেই রূপান্তরটি করে ফেললে, তারা ব্যয় হ্রাসকে পিছনের বার্নারে ঠেলে দেয়। ওবামাকেয়ারে কিছু ছোট খরচ কমানোর উপাদান রয়েছে, তবে আসল জোর স্বাস্থ্য বীমা নিয়ন্ত্রণের উপর। উদাহরণ স্বরূপ, নতুন প্ল্যানগুলির আজকের অনেক প্ল্যানের থেকে অনেক বেশি সমৃদ্ধ সুবিধা রয়েছে: আরও সমৃদ্ধ সুবিধা মানে আরও বেশি দাম৷

স্বাস্থ্যসেবা সংস্কার ভর্তুকি: তারা কি পরিকল্পনাগুলিকে সাশ্রয়ী করে তুলবে?

অনেক লোক আশা করে, “ভর্তুকি স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলিকে আরও সাশ্রয়ী করে তুলতে চলেছে, তাই না?” হ্যাঁ, কিছু কিছু ক্ষেত্রে ভর্তুকি জনগণের জন্য পরিকল্পনাগুলিকে সাশ্রয়ী করতে সাহায্য করবে৷ কিন্তু আপনি যদি খুব বেশি $1 করেন, সাশ্রয়ী মূল্যের পরিকল্পনাগুলি হঠাৎ করে খুব ব্যয়বহুল হয়ে উঠতে চলেছে এবং এক বছরের মধ্যে হাজার হাজার ডলার খরচ করতে পারে৷ একটি ভর্তুকি কি এটিকে সাশ্রয়ী করবে বা সাশ্রয়ী হবে না তা এই সময়ে সত্যিই বিতর্কের বিষয়। এই পরিকল্পনাগুলির জন্য হারগুলি কেমন দেখায় তা আমাদের আসলে দেখতে হবে।

নতুন স্বাস্থ্য পরিচর্যা সংস্কার কর ভোক্তাদের উপর পাস

তারপরে ওবামাকেয়ারের জন্য অর্থ প্রদানে সহায়তা করার জন্য সিস্টেমে পুরো টন নতুন স্বাস্থ্যসেবা সংস্কার কর যোগ করা হয়েছে। এর অর্থ হল যে প্রত্যেকেরই স্বাস্থ্য বীমা পরিকল্পনা রয়েছে, তা একটি বড় গোষ্ঠীতে হোক, একটি ছোট গোষ্ঠীতে হোক বা শুধুমাত্র একজন ব্যক্তি হিসাবে, সংস্কারের খরচের জন্য কর দিতে হবে৷ স্বাস্থ্য পরিচর্যা সংস্কার স্বাস্থ্য পরিচর্যার উপর বিভিন্ন কর যোগ করে যা বীমা কোম্পানিগুলিকে সংগ্রহ করতে হবে এবং দিতে হবে, কিন্তু তারা কেবল এটি আমাদের, ভোক্তাদের কাছে পৌঁছে দেবে।

ম্যান্ডেট অ-বিমাকৃতকে খুব বেশি কমিয়ে দেবে না

স্বাস্থ্যসেবা সংস্কারের প্রাথমিক বছরগুলিতে, আদেশটি আসলে বেশ দুর্বল। আদেশ বলে যে প্রত্যেককে অবশ্যই স্বাস্থ্য বীমা পেতে হবে বা জরিমানা দিতে হবে (একটি কর)। এটি যা করতে যাচ্ছে তা হল সুস্থ লোকেদের কেবল সাইডলাইনে বসে থাকা এবং ম্যান্ডেটের এমন জায়গায় যাওয়ার জন্য অপেক্ষা করা যেখানে এটি অবশেষে তাদের স্বাস্থ্য বীমা কিনতে বাধ্য করে। দীর্ঘস্থায়ী স্বাস্থ্যগত অবস্থার মানুষ যারা আগে স্বাস্থ্য বীমা পেতে পারেনি, তারা সবাই 2014 এর শুরুতে স্বাস্থ্যসেবাতে ঝাঁপিয়ে পড়বে।

সেই বছরের শেষে, 2015 সালে পরিকল্পনাগুলির জন্য খরচ বাড়তে চলেছে৷ আমি গ্যারান্টি দিতে পারি যে এটি ঘটতে চলেছে, কারণ তরুণ সুস্থ লোকেরা পরিকল্পনায় যাওয়ার জন্য অনুপ্রাণিত হবে না৷ তারা একটি ব্যয়বহুল পরিকল্পনায় যোগদানের সুবিধা দেখতে পাবে না, যেখানে দীর্ঘস্থায়ীভাবে অসুস্থ ব্যক্তিরা পরিকল্পনায় যোগ দিতে যাচ্ছেন এবং খরচ বাড়াচ্ছেন।

হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

হেলথ কেয়ার রিফর্ম - ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা
হেলথ কেয়ার রিফর্ম – ওবামাকেয়ারের 3টি সবচেয়ে বড় মিথকে উচ্ছেদ করা

স্বাস্থ্য পরিচর্যা সংস্কারের উদ্দেশ্য শব্দার্থবিদ্যার একটি বিষয়

এর শেষ অংশটি হল, মূল জিনিসগুলির মধ্যে একটি – এবং এটি মজার, আমি এটি প্রথম দুই বছর, 2010, এবং ’11-এর জন্য দেখেছি – ওবামা প্রশাসনের ডকুমেন্টেশনে তালিকাভুক্ত মূল জিনিসগুলির মধ্যে একটি ছিল: স্বাস্থ্য কেয়ার রিফর্ম সেই খরচ কমাতে সাহায্য করবে যা আমরা ভবিষ্যতে দেখতে পাব যদি আমরা আজ কিছু না করি। যেটা বারবার জোর দিয়েছিল। এইভাবে তারা স্বাস্থ্যসেবা খরচ হ্রাস পেশ করেছিল, যে এটি ভবিষ্যতের খরচ কমিয়ে দেবে। আজকে নয়, তবে আমরা এখন এটি সম্পর্কে কিছু না করলে ভবিষ্যতে আমরা যা প্রদান করব তা কমিয়ে দেবে।

ওয়েল, এটা দুর্দান্ত, এখন থেকে 10 বছর আগে আমরা যা দিতে পারি তার চেয়ে কম অর্থ প্রদান করতে যাচ্ছি। এবং আমরা সকলেই জানি যে ভবিষ্যতের অনুমানগুলি সাধারণত কতটা সঠিক। ইতিমধ্যে, আমরা সবাই আজকে আরও বেশি অর্থ প্রদান করছি, এবং আমরা 2014-এ আরও বেশি এবং 2015 এবং 2016-এ আরও বেশি অর্থ প্রদান করতে যাচ্ছি। লোকেরা এটি নিয়ে বেশ বিরক্ত হবে।

উপসংহার

এই তিনটি পৌরাণিক কাহিনী, যে স্বাস্থ্যসেবা সংস্কার শুধুমাত্র বীমাকৃতদের প্রভাবিত করবে, এটি মেডিকেয়ার সুবিধাভোগীদের প্রভাবিত করবে না, এবং ওবামাকেয়ার স্বাস্থ্যসেবা খরচ কমাতে চলেছে, ঠিক তাই। তারা পুরাণ. তাদের কিছুই নেই।

স্বাস্থ্যসেবা সংস্কারের সাথে যা ঘটছে তার প্রতি আপনার মনোযোগ দেওয়া সত্যিই গুরুত্বপূর্ণ, কারণ এই বছর, 2013 এর মধ্য দিয়ে যাওয়ার সাথে সাথে আরও কিছু পরিবর্তন আসছে। কীভাবে নিজেকে অবস্থান করতে হয় তা জানা যাতে আপনি সঠিক জায়গায় থাকতে পারেন। 2014 এর শুরুতে সেরা সিদ্ধান্ত নেওয়া প্রত্যেকের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published.